Type Here to Get Search Results !

বিরামপুর শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে সমন্বয় সভা


ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুর উপজেলার ৯ হাজার কিশোরীদের বিনা মূল্যে জরায়ুমুখ ক্যানসারের টিকা প্রদানের লক্ষ্যে ২ শত ৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ১২ ঘটিকায় বিরামপুর উপজেলা অডিটরিয়ামে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিরামপুর পৌরসভার যৌথ উদ্যোগে জরায়ুমুখ ক্যানসার প্রতিরোধে কিশোরীদের হিউম্যান প্যাপিলোমা ভাইরাসের (এইচপিভি) টিকা বিনামূল্যে প্রদানের লক্ষ্যে উপজেলার ২শত ৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনিম আওন এর সভাপতিত্বে সমন্বয় সভায় উপস্থিত ছিলেন বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম রসুল রাখি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুনা লায়লা,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শমসের আলী মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিপুল কুমার চক্রবর্তী, বিরামপুর থানার তদন্ত কর্মকর্তা মমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ তাহাজুল ইসলাম, একাডেমীক সুপার ভাইজার আব্দুস সালাম এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) আওতায় আগামী ২৪ অক্টোবর হতে ঢাকা বিভাগ ব্যতীত অবশিষ্ট ০৭টি বিভাগের সকল শিক্ষা প্রতিষ্ঠানের পঞ্চম হতে নবম শ্রেণী ও সমমানের ছাত্রী এবং ইপিআই নির্ধারিত টিকাদান কেন্দ্রে ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের বিনামূল্যে এক ডোজ এইচপিভি টিকা প্রদান করা হবে এবং ২৪ নভেম্বর পর্যন্ত এই কার্যক্রম চলবে।
আজ মঙ্গলবার উপজেলা অডিটরিয়ামে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে সমন্বয় সভায় এই তথ্য জানান বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম রসুল রাখি। সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর মেডিকেল অফিসার ডাঃ তাহাজুল ইসলাম। অনুষ্ঠানে এই টিকার সার্বিক গুরুত্ব তুলে ধরে বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করেন বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
বিভাগ