Type Here to Get Search Results !

ডোমারে ব্রিজের অবস্থা বেহাল : দ্রুত সংস্কারের দাবী

রাকিবুল হাসান, স্টাফ রির্পোটার, চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার ডোমার উপজেলার ডোমার হতে চিলাহাটি চলাচলের মূল রাস্তায় শালকী নদীর উপরে নির্মিত রয়েছে একটি ব্রিজ। ব্রিজটি দিয়ে ডোমার হতে চিলাহাটি, মিরজাগঞ্জ রুটে প্রতিদিন চলাচল করে প্রায় হাজার হাজার মানুষ। এটি একটি গুরুত্বপূর্ণ রাস্তা ডোমার হতে উত্তরে যাওয়ার।
কিন্তু এই ব্রিজটি দীর্ঘদিন সংস্কার না করায় ব্রিজটির অবস্থা বেহাল হয়ে পরেছে, যে কোন সময় ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা। স্বরে জমিনে গিয়ে দেখা যায় ব্রিজের দুদিকে রেলিং থেকে সিমেন্ট খসে পড়েছে ব্রিজের অনেক জায়গায় ফাটল ধরেছে। বীজের দক্ষিণে একটি সাইট নিচের দিকে হেলে পরেছে।আর ব্রিজটি দিয়ে চলাচল করেছে শত শত হাজার হাজার মানুষ। তাছাড়া পারাপার হচ্ছে পন্যবাহী ভাড়ী যানবাহন সহ সব ধরণের যানবাহন।
এমনিতে দেখা গেছে সেতুটি দেবে গেছে, তার উপরে পন্যবাহী এসব যানবাহন পারাপারে ব্রিজটি যে কোন সময় ভেঙ্গে যেতে পারে বলে মনে করছেন ব্রীজটি দিয়ে চলাচলকারী সাধারণ মানুষ। আশেপাশে স্থানীয় কয়েকজনের সাথে কথা হলে তারাও চিলাহাটি ওয়েব ডটকমকে জানান- এই ব্রিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্রিজ, যেটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে কিন্তু ব্রিজটি হতে ব্রিজের রেলিং এ থাকা সিমেন্ট খসে পড়েছে ব্রিজটির বিভিন্ন জায়গা ফাটল ধরেছে এবং ব্রিজটির এক সাইট দেবে গেলেও এটি সংস্কার করা হচ্ছে না।
তারা জানান যেখানে সারা বাংলাদেশে সকল ব্রিজ সংস্কার করা হচ্ছে, ছোট ব্রিজগুলো ভেঙ্গে বড় করা হচ্ছে, সেখানে ডোমার-চিলাহাটি রোডে শালকি নদীর উপর অবস্থিত এই ব্রীজটি নাজুক অবস্থা হলেও এখনো সংস্কার করা হচ্ছে না।
তারা জানান দ্রুত ব্রিজটি সংস্কার করা না হলে ব্রিজটি যেকোন সময় ভেঙ্গে গিয়ে বড় ধরণের দুর্ঘটনা হতে পারে বলে তারা মনে করেন। ব্রিজে চলাচলকারী সকলেই ব্রিজটির দ্রুত সংস্কারের দাবি জানান
বিভাগ