Type Here to Get Search Results !

পীরগঞ্জে বিএনপি-জামায়াত দল গুছাতে ব্যস্ত : আওয়ামীলীগ পলাতক

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : পীরগঞ্জ উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও জামায়াতে ইসলামী দলের নেতাকর্মীরা দল গুছানোর কাজে ব্যস্ত রয়েছে। গত ৫ আগষ্ট আওয়ামীলীগ সরকারের পতন ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ত্যাগ করার পর থেকেই আওয়ামীলীগের অধিকাংশ নেতাকর্মীরা পলাতক রয়েছে।
এ উপজেলায় জামায়াতে ইসলামী দলের ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলকে সুসংগঠিত করার কাজে ব্যস্ত রয়েছেন।
অপর দিকে মামলা/হামলার ভয়ে আওয়ামীলীগের সিংহ ভাগ নেতা কর্মীরা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। ফলে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম আতঙ্ক ও হতাশা বিরাজ করছে। এই সুযোগে থানা বিএনপির সভাপতি, সাবেক এমপি জাহিদুর রহমান জাহিদ, থানা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, ঠাকুরগাঁও জেলা বিএনপি’র আইন বিষয়ক সম্পাদক, জেলা আইনজীবি সমিতির সভাপতি ও পীরগঞ্জ উপজেলার বাসিন্দা এডভোকেট জয়নাল আবেদীন, থানা যুবদল সভাপতি নজমুল হুদা মিঠু সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পীরগঞ্জ পৌর এলাকা সহ ১০টি ইউনিয়নের আনাচে কানাচে দলকে শক্তিশালী করার লক্ষ্যে আন্তরিক ভাবে কাজ করছেন।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থীকে বিজয় করার লক্ষ্যে এ মিশন নিয়ে তারা মাঠ পর্যায়ে কাজ করছেন। জনগণের দুঃখ কষ্ট, আপদে বিপদে ও স্থানীয় জমি জমা সহ নানা সমস্যার সমাধান দেওয়ার জন্যে প্রতিদিনই বিচার শালিস করছেন এবং সন্তোষ জনক সমাধানও দিচ্ছেন। ফলে উপজেলায় ও পুলিশ স্টেশনে সেবা প্রাত্যাশীদের ভীড় অনেক কমে গেছে।
পীরগঞ্জ উপজেলার জামায়াত ইসলামীর আমির মোঃ বাবলুর রশিদ ও ছাত্র শিবির সহ জামায়াতের অসংখ্য নেতাকর্মী মাঠ পর্যায়ে দলকে সুসংগঠিত করছেন। ইতি মধ্যে অনেক মুসলিম সম্প্রদায়ের ও বয়স্ক নারী পুরুষের মন জয় করেছেন তারা।
অপর দিকে পীরগঞ্জ উপজেলার বিভিন্ন কলেজ, হাই স্কুল, মাদ্রাসা ও বড় বড় কোচিং সেন্টার গুলোতে জামায়াত ও ছাত্র শিবিরের নেতাকর্মীরা প্রায় ২০ হাজার শিক্ষার্থীকে ছাত্র শিবিরের ফরম পুরণ করিয়ে সদস্য ভুক্ত করছেন। তাদের প্রতি দিন দিন এ উপজেলার মানুষের আস্থা বাড়ছে। সেই মিশন নিয়ে জামায়াতে ইসলামী দল ঠাকুরগাঁও জেলার শীর্ষ নেতা বেলাল হোসেনের নেতৃত্বে তারা মাঠে কাজ করছেন।
ঠাকুরগাঁও-৩ আসনে অর্থাৎ পীরগঞ্জ-রাণীশংকৈল উপজেলায় তাদের মনোনীত এমপি প্রার্থীকে বিজয় করার লক্ষ্যে সুদুর প্রসারী পরিকল্পনা নিয়ে তারা মাঠে কাজ করছেন। থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরাও মানুষের আস্থা অর্জনের জন্যে মাঠ পর্যায়ে কাজ করছেন। আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঠ পর্যায়ে দেখা যাচ্ছে না। সিংহ ভাগ নেতা কর্মীরা মামলা হামলার ভয়ে এলাকা ছেড়ে অন্যত্রে পালিয়ে বেড়াচ্ছেন। তাদের রাজনীতি অনেকাংশে ঝিমিয়ে পড়েছে।
জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য হাফিজ উদ্দীন আহম্মদ এলাকায় না থাকায় তাদের রাজনৈতিক কর্মকান্ড ঝিমিয়ে পড়েছে। এছাড়া বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি, ওয়ার্কার্স পার্টিও দল গুছানো কাজে ব্যস্ত রয়েছেন।
এ ব্যাপারে থানা বিএনপির সভাপতি জাহিদুর রহমান জাহিদ জানান, আমরা প্রয়াত রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে আগামী দিনে বিএনপি কে রাষ্ট্রীয় ক্ষমতায় আনার জন্যে দলের স্বার্থে কাজ করছি।
পীরগঞ্জ জামায়াতে ইসলামী দলের উপজেলা আমির মোঃ বাবলুর রশিদ জানান, আমরা বাংলাদেশে আল্লাহ্ আইন বাস্তবায়নের লক্ষ্যে জামায়াতে ইসলামের পক্ষে এলাকায় কাজ করছি। আমাদের কাজে কর্মে আচার ব্যবহারে এ অ লের মানুষ আমাদের দিকে ধাপিত হচ্ছে।
বিভাগ