Type Here to Get Search Results !

বিরামপুরে অনূর্ধ্ব-১৬ ক্রিকেট লীগের উদ্বোধন

ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর)প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে শহীদ আবু সাঈদ স্মৃতি ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট লীগ-২০২৪ এর শুভ উদ্বোধন করেন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ আশিকুল ইসলাম আশিক এর পিতা ফরিদুল ইসলাম।
আজ শুক্রবার সকাল সাড়ে ১১ ঘটিকায় বিরামপুর চাইল্ড কেয়ার ক্যাডেট একাডেমীর আয়োজনে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিরামপুর চাইল্ড কেয়ার ক্যাডেট একাডেমীর পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুশফিকুর রহমান লিটন এর সভাপতিত্বে শহীদ আবু সাঈদ স্মৃতি ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট লীগ-২০২৪ এর শুভ উদ্বোধন করেন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পার্শ্ববর্তী 
নবাবগঞ্জ উপজেলার নরহরিপুর গ্রামের শহীদ আশিকুল ইসলাম আশিক এর পিতা ফরিদুল ইসলাম। শহীদ আশিকুল ইসলাম আশিক ঢাকা বনশ্রীতে ১৯ শে জুলাই শুক্রবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে মারা যান।
শহীদ আবু সাঈদ স্মৃতি ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব -১৬ ক্রিকেট লীগের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসের শুরা সদস‍্য ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা আমীর আনোয়ারুল ইসলাম, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পৌর শাখার সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজু, বিরামপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও প্রধান উপদেষ্টা অদ্বৈত্যা কুমার, বিরামপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক মোজাফফর রহমান, বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিশের শুরা সদস‍্য ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা নায়েবে আমীর মুহাদ্দিস ডক্টর মুহাম্মদ এনামুল হক, বিরামপুর মহিলা কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুশফিকুর রহমান, অ্যাডভোকেট মওলা বক্স, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী বাদশাহ মোহাম্মদ নাজ্জাসী।
শহীদ আবু সাঈদ স্মৃতি ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট লীগে ৭টি টিমের টিম মালিকগণ গত ২১ সেপ্টেম্বর প্লেয়ার ড্রাফট অনুষ্ঠানের মাধ্যমে টুর্নামেন্ট অংশগ্রহণ করে।টুর্নামেন্ট অংশগ্রহণকারী দলগুলো বড় মাঠ একাদশ, কলেজ বাজার লায়ন্স, শাইখ স্পোর্টস, বাবলু স্মৃতি সংঘ,হিরোস অফ এইচ,এসে,কে, ব্রাদার্স ইলেভেন এন্ড নওয়াব আলী সরকার স্মৃতি সংসদ। এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর টেক বাজার ও সহযোগী পার্টনার চাংপাই চাইনিজ রেস্টুরেন্টে এবং শাইখ স্পোর্টস।
শহীদ আবু সাঈদ স্মৃতি ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট লীগের উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করেন শাইখ স্পোর্টস ও কলেজ বাজার লায়ন্স একাদশ। খেলায় টচে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শাইখ স্পোর্টস একাদশ। বৈরী আবহাওয়ার কারণে ১০ ওভার করে খেলা হয়।খেলায় কলেজ বাজার লায়ন্স একাদশ প্রথমে ব্যাট করে ১৭৮ রানের টার্গেট দেয়।
পরবর্তীতে ১৭৮ রানের টার্গেটে ৩ উইকেট হারিয়ে ৯ ওভারে ৭ উইকেটে জয় লাভ করে শাইখ স্পোর্টস একাদশ। শহীদ আবু সাঈদ স্মৃতি ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট লীগ-২০২৪ আয়োজনের উদ্দেশ্যের বিষয়ে জানতে চাইলে বিরামপুর চাইল্ড কেয়ার একাডেমীর পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুশফিকুর রহমান লিটন বলেন- বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে এবং বিরামপুর উপজেলায় প্রতিভা অন্বেষণের একটি প্লাটফর্ম তৈরির লক্ষ্যে এই টুর্নামেন্টের আয়োজন।
বিভাগ