Type Here to Get Search Results !

সাংবাদিক রতন সরকার ও দুটি কথা

২০১২ সালের ঘটনা। তখন আমি দৈনিক আজকালের খবর পত্রিকাতে চিলাহাটি প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেছিলাম।
খবর পেলাম চিলাহাটির ভোগডাবুড়ী ইউনিয়নের কামার পাড়ায় যতীন কর্মকারের মেয়ে রিংকি রানী জিনের বাদশার প্রতারণার খপ্পরে পড়ে একটি গরু বিক্রি সহ অনেক টাকা খুইয়েছে। তাৎক্ষণিক খবর দিলাম আমার চিরচেনা সাংবাদিক রতন সরকারকে। তারপর তিনি এসে জিনের বাদশার প্রতারণার সংবাদটি সময় টিভিতে পরিবেশন করলেন।
সে সময় থেকে আমার প্রিয় ৪ টিভি সাংবাদিক- রতন সরকার, আনজারুল হক জুয়েল, মিল্লাদুর রহমান মামুন এবং নাজমুল হক নিশাত এর সাথে গভীর সম্পর্ক।
রতন ভাই চিলাহাটি সংবাদ সংগ্রহে আসলে আমায় বলতেন- আপেল জীবনে ভাল সাংবাদিক হতে চাইলে ভাল রির্পোট করো, সমাজের অবহেলিত চিত্র তুলে ধর। তোমার লেখুনির মাধ্যমে তুমি সবার সেরা হবে। আর তোমার দীর্ঘদিনের আশা একটা ভালো টিভিতে কাজ করার, সেটার সুযোগ তুমি পেয়ে যাবে।
এরপর থেকে একে একে পরিচিতি এবং সম্পর্ক হতে লাগলো অন্যান্য টিভি সাংবাদিক ভাইদের সাথে। তবে আমি কখনো কোন আইপি টিভিতে কাজ করার ইচ্ছা পোষণ করলে আমার যে কোন পরামর্শ কিংবা সুন্দর মতামত দিতেন এই চার ব্যক্তি।
১৪ জুলা্ই ২০২৩ যখন ফেসবুক খুললাম, তখনই চোখের সামনে ভেসে উঠলো সাংবাদিক রতন সরকার আর নেই। দু'চোখ দিয়ে অঝরে পানি পড়তে লাগলো।
এই চার সাংবাদিক ভাইয়েরা রিপোর্ট সংগ্রহের কাজে চিলাহাটি আসলেই অন্ততপক্ষে আমাকে একটিবার হলেও খুঁজে নেয়, দেখা করে ভালো-মন্দ জিজ্ঞাসা করে।
তবে রতন সরকারকে যে এভাবে এত তাড়াতাড়ি হারাবো তা কখনো ভাবতে পারিনি। লেখার ভাষা হারিয়ে ফেলেছি..... দু চোখে শুধু পানি ঝরে।
পেশাগত জীবনে রতন সরকার ১৯৯০ সালে নীলফামারী থেকে প্রকাশিত নীলসাগর পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন।
এরপর তিনি দৈনিক মাতৃভূমি, দৈনিক করতোয়া, আমাদের সময়, খোলা কাগজ, রংপুর থেকে প্রকাশিত দৈনিক বিজলী পত্রিকায় কাজ করেন।
এছাড়া তিনি এটিএন বাংলা ও এটিএন নিউজ, সিএসবি নিউজ, ডিবিসি ও সময় টেলিভিশনে কাজ করেন। প্রায় এক দশকের বেশি সময় ধরে সময় টিভিতে দায়িত্ব পালন করেন রতন সরকার।
 
রতন ভাই- আপনি যে ভালো কাজগুলো করেছেন অসহায় মানুষদের জন্য, তাদের দোয়া এবং আমার দোয়ায় পরপারে ভালো থাকবেন এই কামনাই করি।
 
 
লেখক- আপেল বসুনীয়,
            সাংবাদিক- দৈনিক আজকালের খবর
বিভাগ