Type Here to Get Search Results !

পলাশবাড়ীতে শিক্ষকের অপসারণে ছাত্রীদের বিক্ষোভ মিছিল

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : জেলার পলাশবাড়ী পিয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শহিদুল ইসলাম বিএসসির বিরুদ্ধে ৭ ম শ্রেনীর প্রায় অর্ধশত ছাত্রীকে উত্তাক্ত ও হয়রানির অভিযোগ।
৮ সেপ্টেম্বর রোববার সকালে স্কুলের ছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে ঢাকা রংপুর মহাসড়কে অবস্থান নিলে প্রায় ঘন্টা ব্যাপি যান চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ কারীরা ইউএনও অফিস থানাও ঘেরাও করেন।
অভিযোগে জানা যায় ১ লা সেপ্টেম্বর রোববার উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বি এম নকিবুল হাসানকে আহবায়ক যথাক্রমে ,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার আলমগীর হোসেন সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে এবং তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করেছে।
অভিযোগে জানাযায় ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিএসসি শহিদুল ইসলাম প্রতি নিয়ত ৭ম শ্রেনীর ক্লাসে ঢুকে ছাত্রীদের বিভিন্ন ভাবে যৌন হয়রানির করে আসছিলো।একই ঘটনায় এর আগে ও তাকে বিদ্যালয় থেকে তাকে সাময়িক বহিষ্কার করেছিলো কর্তৃপক্ষ। কিন্তু সময়ের ব্যবধানে তিনি চাকুরীতে যোগদান করে একই কাজ চলমান রেখেছে বলে ভুক্তভোগী ছাত্রীরা জানায়। পরে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুর হাসান বিক্ষোভ কারীদের শিক্ষককে সাময়িক বরখস্ত করার কথায় উত্তেজিত ছাত্রীরা বিক্ষোভ তুলে নিয়ে বিদ্যালয়ে যান।
এ বিষয়ে আন্দোলনের সমন্বয়ক জে এ রিয়া বলেন আমাদের আন্দোলন সফল দোষী শিক্ষকের সঠিক বিচার হওয়ায় আমরা আন্দোলন তুলে নিয়েছি।
বিভাগ