Type Here to Get Search Results !

৭ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে অফিস ফাঁকির অভিযোগ

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : পীরগঞ্জ উপজেলায় সরকারি বিভিন্ন দপ্তরে ৭ কর্মকর্তার বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে অফিস ফাঁকির অভিযোগ পাওয়া গেছে। এসব কর্মকর্তারা স্থানীয় প্রভাব খাটিয়ে কর্মস্থল ফাঁকি দিচ্ছেন। ফলে তাদের কাছ থেকে জনগণ প্রতাশিত সেবা পাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। সেবা বঞ্চিত মানুষের মাঝে দিন দিন ক্ষোভ বাড়ছে। এদের মধ্যে অনেকেই নিজ কর্মস্থলে থাকেন না।
পীরগঞ্জ উপজেলা থেকে ৩২ কিলোমিটার দূরে ঠাকুরগাঁও জেলা শহরে বসবাস করেন এবং সেখান থেকেই পীরগঞ্জে অফিস করেন। ফলে জনগণ তাদের কাছ থেকে সেবার পরিবর্তে সীমাহিন হয়রানি শিকার হচ্ছে। যেসব সরকারি কর্মকর্তারা অফিস ফাঁকি দেন তাদের মধ্যে ১ নম্বরে রয়েছে উপজেলা সমবায় কর্মকর্তা আহম্মদ হোসেন।
অপর দিকে যুব উন্নয়ন কর্মকর্তা মির্জা মনোয়ার হোসেন, পরিসংখ্যান কর্মকর্তা ফারুক হোসাইন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খন্দকার আঃ বাশার, হিসাব রক্ষন কর্মকর্তা এরশাদুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জাহাঙ্গীর আলম ও উপজেলা জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী মেহেদী হাসান।
রবিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ওই সব কর্মকর্তারা নিজ নিজ দপ্তরে আসেনি বলে সরেজমিন খোজ নিয়ে জানা গেছে। অনেকের কক্ষে তালা ঝুলছে এবং কর্মচারীরা অফিস কক্ষ খুলেছেন। কর্মকর্তা না থাকার পরেও সরকারি অফিস কক্ষে বৈদ্যুৎতিক বাতি জ্বালিয়ে ও ফ্যান ঘুরিয়ে বিদ্যুৎ অপচয় করতে দেখা গেছে।
ইতিপূর্বে এসব কর্মকর্তাদের বিরুদ্ধে পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ওই সময়ের পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম অনেক কর্মকর্তাদের সকাল ৯টায় অফিসে উপস্থিত করার ব্যবস্থা করেছিলেন।
কালের বির্বতণে এসব কর্মকর্তা আবারো বেপোয়ারা হয়ে উঠেছে। নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যে এলাকার সুশীল সমাজ সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
বিভাগ