Type Here to Get Search Results !

চিলাহাটিতে তেলের ড্রাম বিস্ফোরণে যুবকের মৃত্যু

আপেল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটিতে ওয়েল্ডিং মেশিনের সাহায্যে পেট্রোল পাম্পের তেলের ড্রামের লিকেজ বন্ধ করার সময় বিস্ফোরণে সোহাগ (৩২) নামে একজন নিহত হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে চিলাহাটি বাজারের চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। মারুফ হোসেন সোহাগ চিলাহাটির ভোগডাবুড়ী ইউনিয়নের পাটোয়ারী পাড়া লিচু তলা গ্রামের এলাকার ইরফান আলীর ছেলে। তিনি চিলাহাটি বাজারে আব্দুল্লার মিনি পেট্রোল পাম্পটির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা চিলাহাটি ওয়েব ডটকমকে জানান- ফিলিং স্টেশনের তেলের ড্রাম লিকেজ ধরা পড়লে তা বন্ধ করতে ওয়েল্ডিং মিস্ত্রীর নিকট নিয়ে যাওয়া হয়। ওয়েল্ডিং মিস্ত্রী লিকেজ বন্ধ করার সময় পাশে দাঁড়িয়েছিলেন পেট্রোল পাম্পের ম্যানেজার সোহাগ। হঠাৎ ড্রামটিতে বিস্ফোরণ ঘটলে সোহাগেরে একটি পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায় ও আরেকটি ভেঙে যায়।
খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে প্রথমে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান চিলাহাটি ফায়ার সার্ভিসের ইউনিটের সদস্যরা। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানকার কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়া পথে তিনি মারা যান।
চিলাহাটি ফায়ার সার্ভিসের লিডার নুর আলম চিলাহাটি ওয়েব ডটকমকে বলেন- ড্রামে তেল রেখেই ওয়েল্ডিং করা হচ্ছিল। একারণে তেল গরম হয়ে ড্রামের ভিতর আগুন ধরে যায় আর ড্রামের ঢাকনাটি খুলে পেট্রোল পাম্পটির ম্যানেজারের দুই পায়ে আঘাত করে। একটি পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়েছিল আর আরেকটি ভেঙে গিয়েছিল। এছাড়াও প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল।
আমরা খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আহতকে উদ্ধার করে প্রথমে ডোমার উপজেলা হাসপাতালে নিয়ে যাই। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথেই তিনি মারা গেছেন।