Type Here to Get Search Results !

গাইবান্ধায় ৫৬৩ মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা আগামী ৯ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন মন্দির-মণ্ডপে তৈরি করা হচ্ছে প্রতিমা। মাটির প্রলেপ দিয়ে ফুটিয়ে তোলা হচ্ছে এগুলো। আর কিছু দিন পর রং-তুলির আঁচড় পড়বে এসব প্রতিমার শরীরে।
আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিমল চন্দ্র সরকার এ বিষয়টি নিশ্চিত করেছেন। এর মধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ৯৪টি, সাদুল্লাপুর উপজেলায় ৯১টি, পলাশবাড়ী উপজেলায় ৫৭টি, সুন্দরগঞ্জ উপজেলায় ১২৫টি, গোবিন্দগঞ্জ উপজেলায় ১২৫টি, ফুলছড়ি উপজেলায় ১৩টি ও সাঘাটা উপজেলায় ৫৮টি পূজা মণ্ডপ রয়েছে। পলাশবাড়ী কেন্দ্রীয় কালী মন্দির চত্বরের ব্যবসায়ী মওলা বলেন, এ বছরের পঞ্জিকা মতে আগামী ৯ অক্টোবর মহাষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হবে দুর্গোৎসব।
বাঙালি হিন্দু সম্প্রদায়ের কাছে এ হচ্ছে দুর্গা দেবীর আগমনী বার্তা। এখন হিন্দু সনাতন ধর্মাবলম্বী পূজারীরা ও ভক্তরা হৃদয় নিংড়ানো ভালোবাসা দিয়ে তৈরি করছেন মা দূর্গাকে। গাইবান্ধা জেলা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিমল চন্দ্র সরকার বলেন, আসন্ন দুর্গোৎসব সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ইতোমধ্যে পর্যবেক্ষণ কমিটি গঠন করা হয়েছে। আশা করছি যে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
গাইবান্ধা পুলিশ সুপার মোশাররফ হোসেন পিপিএম বলেন, দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নজরদারি রাখা হবে। আর যারা পূজার সময় নৈরাজ্য ও ঝামেলা সৃষ্টির সঙ্গে জড়িত থাকবে, তাদের বিরুদ্ধে কঠোর ও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
বিভাগ