Type Here to Get Search Results !

সৈয়দপুরে সাংবাদিক নজরুল ইসলামের ইন্তেকাল

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : সৈয়দপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের আলো পত্রিকার উপজেলা প্রতিনিধি নজরুল ইসলাম আর নেই।
গতকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাতটায় হৃদরোগে আক্রান্ত হয়ে শহরের বাঁশবাড়ী মহল্লার শেরে বাংলা উচ্চ বিদ্যালয় সংলগ্ন নিজ বাসভবনে ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি.. রাজিউন)।
৬৬ বছর বয়সী জ্যেষ্ঠ সাংবাদিক নজরুল ইসলাম মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে, নাতি-নাতনি ভাই বোনসহ অসংখ্যক আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব ও বহু গুনগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার বাদ নামাজে এশা শহরের শেরেবাংলা উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে মরহুমকে শহরের হাতিখানা কবরস্থানে দাফন করা হয়।
মরহুমের জানাযার নামাক ও দাফনে সৈয়দপুরসহ নীলফামারী জেলার সকল সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের মানুষজন অংশ নেয়। মরহুম নজরুল ইসলাম ছিলেন সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজের সিনিয়র সহকারী শিক্ষক শাহানারা আক্তারের স্বামী ও সৈয়দপুরের ঐতিহ্যবাহী সামাজিক সাংস্কৃতিক সংগঠন শিল্প সাহিত্য সংসদের সদস্য। সকালে তাঁর মৃত্যু সংবাদে সৈয়দপুর ও নীলফামারী জেলার গণমাধ্যম অঙ্গনসহ গোটা এলাকায় শোকের ছাঁয়া নেমে আসে। তাঁকে শেষবারের মতো একনজর দেখতে দীর্ঘদিনের সহকর্মীসহ সর্বস্তরের মানুষজন তাঁর বাসভবনে ভীড় জমান। এসময় সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। 
এদিকে সাংবাদিক নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তাঁর মৃত্যুতে সাবেক সংসদ সদস্য ও সাপ্তাহিক সাফ জবাব পত্রিকার সম্পাদক আলহাজ্ব মো. শওকত চৌধুরী, সাবেক সংসদ আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিক, সাবেক উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন ও রিয়াদ আরফান সরকার রানা, সাবেক ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সভাপতি ম,আ শামীম, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, বিনোদন পত্রিকা পাক্ষিক আনন্দ আলোর সম্পাদক ও নাট্য ব্যক্তিত্ব রেজানুর রহমান , সৈয়দপুর জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব আব্দুল গফুর সরকার, সাধারণ সম্পাদক শাহীন আকতার শাহীন,যুগ্ম সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, সৈয়দপুর উপজেলা জামায়াতে ইসলামীর আমীর হাফেজ মাওলানা আব্দুল মুনতাকিম, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান, হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী, ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ সাবাহাত আলী সাব্বু, সৈয়দপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আলাপন সম্পাদক আমিনুল হক ও নির্বাহী সম্পাদক কাজী জাহিদ, সাপ্তাহিক জনসমস্যা পত্রিকার সম্পাদক প্রভাষক শওকত হায়াৎ,সাপ্তাহিক নীলফামার চিত্র সম্পাদক হাজী মকসুদ আলম, ইংরেজী সাপ্তাহিক নর্থবেঙ্গল নিউজের সম্পাদক মেহেরুন্নিসা, সাপ্তাহিক মানবসমস্যা সম্পাদক নজরুল ইসলামসহ সৈয়দপুরে কর্মরত সকল সাংবাদিক, বিশিষ্ট সংবাদপত্র ব্যবসায়ী আলহাজ্ব মজিদুল ইসলাম মন্ডল ও আলহাজ্ব খালিদ নিয়াজী নান্না, বিশিষ্ট ব্যবসায়ী ও সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি হাজী আওরঙ্গজেব, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক তোফায়েল মোহাম্মদ আজম, ব্যবসায়ী ও উদ্যোক্তা শেখ আহমেদ উল্ল্যাহ প্রমুখ।
উল্লেখ্য সাংবাদিক নজরুল ইসলাম সাংবাদিকতা জীবনে বাংলাবাজার,সমকাল,সাপ্তাহিক আলাপন, সাপ্তাহিক সাফ জবাব, দৈনিক আলাপনসহ মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক সময়ের আলো পত্রিকায় কাজ করেছেন।