Type Here to Get Search Results !

খানসামায় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের খানসামা উপজেলায় রক্তদাতাদের স্বেচ্ছাসেবী সংগঠন রক্তবিন্দু'র উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ০৮ সেপ্টেম্বর ( রবিবার) সকালে উপজেলার ছাতিয়ানগড় স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এদিন "তথ্যপ্রযুক্তির বিকাশের ফলেই শিক্ষার্থীদের বই বিমুখ করে তুলছে" প্রতিপাদ্যের উপর ষষ্ঠ-অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা পক্ষ দল ও নবম-দশম শ্রেণির শিক্ষার্থীরা বিপক্ষ দলে ভাগ হয়ে যুক্তিতর্ক উপস্থাপন করে মনোমুগ্ধকর বির্তক প্রতিযোগিতা সম্পন্ন করেন। আয়োজকরা জানায়, রক্তবিন্দু রোগীদের রক্তদান ও উপজেলার সকল মানুষকে নিজ রক্তের গ্রুপ জানিয়ে দেওয়ার লক্ষ্যে দীর্ঘদিন ধরে কাজ করছে। এছাড়াও বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করছে।
শিক্ষার্থীদের নেতৃত্বের বিকাশ ও দক্ষতা বাড়ানোর জন্য রক্তবিন্দু বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করছে। আগামীতেও এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে আয়োজকরা জানিয়েছেন।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছিলেন ছাতিয়ানগড় স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনোরঞ্জন রায়, রক্তবিন্দু'র সভাপতি জামিয়ার রহমান ও সাধারন সম্পাদক নাইম হাসানসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও রক্তবিন্দু'র সদস্যরা। উল্লেখ্য, একদিন ব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতায় পক্ষ দলকে পরাজিত করে বিপক্ষ দল বিজয় অর্জন করে।
বিভাগ