Type Here to Get Search Results !

বদরগঞ্জে ইউপি চেয়ারম্যানের পদত্যাগের দাবীতে বিক্ষোভ

আকাশ রহমান,বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের বদরগঞ্জে আওয়ামী সমর্থিত ৪জন ইউপি চেয়ারম্যানের পদত্যাগের দাবীতে লাঠি হাতে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে বৈষম্য বিরোধী ছাত্র সমাজ ও এলাকার শতশত নারী পুরুষ।
রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভকারীরা উপজেলার লোহানীপাড়া, বিষ্ণুপুর, কুতুবপুর ও মধুপুর ইউনিয়ন পরিষদের মাঠে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ইউপি চেয়ারম্যানগণের গাফিলাতি সহ নানা অনিয়ম ও দুর্র্নীতির অভিযোগ তুলে অভিলম্বে তাদের পদত্যাগের দাবীতে বিভিন্ন ধরনের স্লোগান দেন। এ সময় উপজেলার বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী দলীয় সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী প্রয়াত আনিছুল হক চৌধুরীর ছোট ছেলে মো, ফিন্দুল হাসান চৌধুরী শান্তুর অবিলম্বে পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, আকরাম আলী সরকার, মুকুল সর্দার, বাবুল মিয়া, মোকারম হোসেন প্রমুখ। এদিকে এই সময় বিক্ষোভ চলাকালে আওয়ামী সমর্থিত লোহানীপাড়া ইউপি চেয়ারম্যান মো, রাকিব হাসান ডলু শাহ এর পদত্যাগের দাবীতে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সম্বনয়ক বুলবুল আহমেদ, ফরিদুজ্জামান, আব্দুল হালিম, এলাকাবাসী আনারুল হক, আফজাল হোসেন, তাহারুল ইসলাম ও হাসান আলী প্রমুখ।
অন্যদিকে মধুপুর ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের সামনে শতশত বিক্ষোভকারী অংশ নিয়ে আওয়ামী সমর্থিত নুর আলম ভুট্রু ও শামসুল আলমের অবিলম্বে পদত্যাগ দাবী করেন। সমাবেশে বক্তারা বলেন, অভিযুক্তরা নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার সাধারণ মানুষ ইউনিয়ন পরিষদের নাগরিক সুবিধা থেকে একেবারে বঞ্চিত রয়েছে। তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই তাকে হয়রানীর শিকার হতে হয়। তারা আরো বলেন, আমরা সমাজের উন্নয়নের জন্য তাদের ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করেছি। কিন্তু তারা চেয়ারম্যান হওয়ার পর থেকে দলীয় ক্ষমতার দাপটে মানুষকে শোষন করা সহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েছে। আমরা এই দুর্নীতিবাজদের আর চেয়ারম্যান পদে দেখতে চাই না।
তাই তাদের পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশ করছি। আশা করি উর্দ্ধতন কর্তৃপক্ষ আমাদের এই দাবী বাস্তবায়নে সার্বিক সহযোগীতা করবে। অপরদিকে অভিযুক্ত চেয়ারম্যানদ্বয়ের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি। ফলে তাদের কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো, নাজির হোসেন বলেন, চার ইউপি চেয়ারম্যানদ্বয়ের পদত্যাগের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ সমাবেশ সম্পর্কে অবগত আছি। আমরা চাই তা যেন শান্তিপুর্নভাবে পালিত হয়। সেখানে যেন কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয়। 
বিভাগ