Type Here to Get Search Results !

চিলাহাটিতে বাঁশের সাঁকো ভেঙে পড়ায় দুর্ভোগ

আপেল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটির কৈমারী ব্রিজের পাশে জনগণের চলাচলের জন্য স্থানীয় উদ্যোগে নির্মিত একটি বাঁশের সাঁকো ভেঙে যাওয়ায় শত শত মানুষের চলাচলে ভোগান্তি হয়েছে। উজান থেকে নেমে আসা ঢলে নদের পানি বৃদ্ধি পেয়ে সাঁকোটি ভেঙে যায় বলে স্থানীয় লোকজন জানিয়েছে। এতে করে দুই গ্রামের মানুষের যাতায়াত সুবিধা বিঘ্নিত হওয়ায় দুর্ভোগ হচ্ছে। 
সাঁকোটির সংলগ্ন বাদশা মিয়া চিলাহাটি ওয়েবকে বলেন- কেতকীবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান থেকে শুরু করে উপজেলার বিভিন্ন দপ্তরে একটি ব্রিজ নির্মাণের জন্য ধর্না দিও কোন সুফল পাইনি। চলাচলের জন্য নিজ উদ্যোগে একটি বাঁশের সাঁকো তৈরি করি। বিগত উপজেলা পরিষদের চেয়ারম্যান আশ্বাস দিলেও কৈমারী খালের উপর অদ্যবধি ব্রীজ নির্মাণ হয়নি।
হাসান পাড়া গ্রামের রাজ্জাক ও রুবেল চিলাহাটি ওয়েবকে বলেন- স্থানীয়দের সহযোগীতায় প্রতিবছরে ন্যায় গত বছর বাঁশের সাঁকোটি নির্মাণ করা হয়েছে। এবার বর্ষার পানির চাপে ঝুলন্ত বাসের সাঁকোটি ভেঙ্গে পরে।
সাঁকোটির সংলগ্ন জামিল উদ্দিন বলেন- সাঁকোটি ভেঙ্গে যাওয়ার পর রাতের বেলা জীবনের ঝুঁকি নিয়ে রেললাইনের উপর দিয়ে চলাচল করতে আমাদের অনেক কষ্ট ভোগ করতে হয়। আমাদের এই দুর্দশা দেখার কি কেউ নেই।
কেতকীবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রশিদুল ইসলাম রোমান চিলাহাটি ওয়েবকে বলেন- বাঁশের সাঁকোটি ভেঙ্গে পড়ার পর থেকে ওই এলাকার মানুষের চলাচলে অনেক কষ্ট সইতে হচ্ছে। ব্রীজ বরাদ্দের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।