Type Here to Get Search Results !

বিরামপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নৃশংস হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন দিনাজপুরের বিরামপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১০ ঘটিকায় বিরামপুর পশু হাট থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা।
বিরামপুর পশু হাট এলাকা থেকে বিরামপুর সরকারি কলেজের সামনে উপজেলা পরিষদের গেট পর্যন্ত শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা,আমার ভাইয়ের বুকে রক্ত কেন, জবাব চাই জবাব চাই, কোটা না মেধা, মেধা মেধা’ চাইতে গেলাম অধিকার,হয়ে গেলাম রাজাকার'কে বলেছে,কে বলেছে স্বৈরাচার, স্বৈরাচার, তুমি কে, আমি কে রাজাকার,রাজাকার ইত্যাদি স্লোগান দিতে থাকেন। বিক্ষোভকারী শিক্ষার্থীদের মধ্যে বাদশাহ নাজ্জাসী বলেন, আমাদের এই আন্দোলনের মাধ্যমে কোটার সংস্কার চাই। মুক্তিযোদ্ধাদের ছেলেপেলে পর্যন্ত যেন এই কোটা থাকে আর নাতিপুতি পর্যায়ের কোটাটার বাতিল চাই।কোটার কারনে মেধা ক্ষতিগ্রস্থ হচ্ছে,আর এই মেধা যেন ক্ষতিগ্রস্ত না হয় তার কারনে আমাদের এই আন্দোলন।
তিনি আরো বলেন কোটা আন্দোলনের যে কেন্দ্রীয় সমন্বয়ক আছে তাদের সাথে আমরা একাত্মতা ঘোষণা করছি। বিক্ষোভ আন্দোলন চলাকালীন সময়ে বিরামপুর থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার এবং বিরামপুর ও নবাবগঞ্জ থানার সার্কেল এএসপি মঞ্জুরুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও যথেষ্ট পরিমাণে আইন শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় ছিলেন যেন আইনশৃঙ্খলার কোন অবনতি না ঘটে। বিক্ষোভ আন্দোলন শেষে শান্তিপূর্ণভাবে শিক্ষার্থীরা আন্দোলনের স্থান ত্যাগ করে।
বিভাগ