Type Here to Get Search Results !

পীরগঞ্জে ডায়াবেটিস হাসপাতাল উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : বর্তমান সরকার জনগনকে শতভাগ স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যে নানামুখি পদক্ষেপ নিয়েছে। ইউনিয়ন পর্যায়ে ও গ্রামে প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। সেখান থেকে প্রতিদিন অসংখ্যা মানুষ চিকিৎসা সেবা নিচ্ছে।
উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে অনেক ডাক্তার পোস্টিং দেওয়া হয়েছে। ডাক্তারদের অভিজ্ঞ করে তুলার লক্ষ্যে নানা রকম প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। পাশাপাশি রোগীরা হাসপাতাল গুলো থেকে বিনা মূল্যে ঔষধ পাচ্ছেন।
বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা শেখ হাসিনা বাংলাদেশের সব শ্রেণীর মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে উন্নত প্রযুক্তি ব্যবহার করা, বড় বড় হাসপাতাল নিমার্ণ, দক্ষ জনবল নিয়োগ দেওয়া সহ নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছেন।
যা দেশে বিদেশে প্রশংসিত হয়েছে। শনিবার দুপুরে পীরগঞ্জে বিশ শয্যা ডায়াবেটিস এন্ড জেনারেল হাসপাতাল উদ্বোধন কালে স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ সামন্ত লাল সেন এসব কথা বলেন।
এ উপলক্ষ্যে ডায়াবেটিস হাসপাতাল চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য দেন— স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডাঃ সামন্ত লাল সেন, ঠাকুরগাঁও ৩ আসন সংসদ সদস্য ডায়াবেটিস ও জেনারেল হাসপাতাল সভাপতি হাফিজ উদ্দিন আহম্মেদ, ডায়াবেটিস সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক এ.কে আজাদ খান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ডাঃ এ.বি.এম খুরশীদ আলম, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমান, অধ্যাপক ডাঃ এম.এ রশিদ, ডায়াবেটিস হাসপাতাল প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক ফইজুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার রমিজ আলম, পীরগঞ্জ স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুল জব্বার, সহকারী কমিশনার ভূমি এম.এন. ইশফাকুল কবীর, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, পুলিশের উর্দ্বতন কর্মকর্তা, গোয়েন্দা সংস্থা, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ, সংবাদ কমীর্ সহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। স্বাস্থ্যমন্ত্রী দুপুর ২ ঘটিকায় পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন ধরে সিজারিয়ান কার্যক্রম বন্ধ থাকায় তা দ্রুত চালু করার প্রতিশ্রম্নতি দেওয়া সহ হাসপাতালে যাবতীয় সমস্যা সমাধান করবেন বলে জানান।
বিভাগ